প্রযুক্তির খবর

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি এখন ইলন মাস্ক। বিশ্বের শীর্ষ ধনীর খেতাবটি ২০১৭ সাল থেকে ধরে রেখেছিলেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। ২০২১ সে প্রথম সপ্তাহে পরিবর্তনের বছর হিসাবে চিহ্নিত করেছেন ইলন মাস্ক।

বিশ্বব্যাপী সম্পদের বিস্ময়কর পরিবর্তন নিয়ে এসেছেন ইলন মাস্ক, নতুন বছর ইতিমধ্যে তার সম্পদের পরিমান 188 বিলিয়ন ডলারে ছাড়িয়েছে। মাত্র কয়েক দিনের মধ্যেই, ইলন মাস্ক ইতিমধ্যে জেফ বেজোসকে ছাড়িয়ে ২০২১ সালের বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে নিজের অবস্থান গড়ে তোলেন, যার ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ ২০২০ সালের জানুয়ারি মাসে ছিল ২৯ বিলিয়ন ডলার।

এত দ্রুত কীভাবে পরিবর্তন ঘটল?

২০২০ সালের মার্চ মাসে টেসলার শেয়ারবাজার নীচে ছিল, টেসলার শেয়ারগুলি গত বছরের তুলনায় প্রতি শেয়ার প্রায় ১০৩০% বেড়েছে। টেসলার শেয়ারগুলি দর আকাশ ছোঁয়া হয়েছে। ইলন মাস্ক এই শেয়ারগুলির মধ্যে প্রায় ২৪১ মিলিয়ন শেয়ার নিজ মালিকানার রেখেছেন, যার ফলে স্বল্প সময়ের মধ্যে তার সম্পদ জমে 188 বিলিয়ন ডলারে ছাড়িয়েছে।

এক বছর আগে, ইলন মাস্ক শীর্ষ ২০ তালিকার মধ্য নিজের অবস্থান তৈরি করতে পারেননি, তবে এক বছর আগে থেকে প্রায় ৫৪৮% সম্পদ বৃদ্ধির সাথে তিনি এখন বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি হিসাবে শীর্ষে বসে আছেন।

র‌্যাঙ্ক অনুসারে শীর্ষ ধনিদের সম্পদ (জানুয়ারী ৬, ২০২১) এবং গত বছরের তুলনায় সম্পদ শতকরা বৃদ্ধির হার,

#১ (US) ইলন মাস্ক $১৮৮ বিলিয়ন ৫৪৮%
#২ (US) জেফ বেজোস $ ১৮৪ বিলিয়ন ৫৭%
#৩ (US) বিল গেটস $ ১৩২ বিলিয়ন ৪৫%
#৪ (Fr ) বার্নার্ড আর্নল্ট $ ১১৪ বিলিয়ন ৮%
#৫ (US)মার্ক জুকারবার্গ $ ১০০ বিলিয়ন ২৩%
#৬ (CH) ঝং শানশান $ ৯৩ বিলিয়ন এন / এ
#৭ (US)ওয়ারেন বাফেট $ ৮৭ বিলিয়ন ২%
#৮ (US)ল্যারি পৃষ্ঠা $ ৮২ বিলিয়ন ২২%
#৯ (US)সের্গেই ব্রিন $ ৭৯ বিলিয়ন ২২%
#১০(US)ল্যারি এলিসন $ ৭৯ বিলিয়ন ৩২%

এটি একটি অস্থায়ী র‌্যাঙ্ক , ইলন মাস্ক কি শীর্ষ ধনী ব্যক্তির শীর্ষস্থানীয় র‌্যাঙ্ক ধরে রাখতে পারবেন ২০২১ সালে?
এটি টেসলার স্টক দামের পারফরম্যান্সের উপর নির্ভর করে। সাম্প্রতিক বছরগুলিতে টেসলার যে বাজি ধরেছে রেখেছে। তাদের ঝুঁকির মতো দুর্দান্ত ট্র্যাক অন্য কোন কম্পানির রেকর্ড নেই।
দামের পরিবর্তনগুলি সবার ক্ষেএই ঘটতে পারে, এবং যদি টেসলার স্টকটি নিচে নেমে আসতে দেখা যায়, তবে বিলিয়নেয়ার মাস্কের র‌্যাঙ্কিং কমে আসতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!