ই-সেবা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক (নতুন নিয়ম)

Biman Bangladesh airlines ticket check : বাংলাদেশের সরকারি বিমান সংস্থার নাম বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আর আমাদের বিদেশ গমনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করার প্রয়োজনীয়তা পরে। বিশেষ করে প্রবাসীদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ স্বল্প খরচে দেশে ফেরার জন্য বাংলাদেশ বিমান প্রবাসীদের প্রথম পছন্দ। তাই এর শিডিউল জেনে রাখা জরুরি।

আজ আমরা অনলাইনে বিমানের টিকেট চেক করার নিয়ম সম্পর্কে জানব। এই লেখাটি পড়ার মাধ্যমে আপনি ঘরে বসেই বাংলাদেশ বিমান উড্ডয়ন ও অবতরণের সকল তথ্য জানতে পারবেন। আপনি কীভাবে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের টিকিট কনফার্ম করবেন? তা জানতে সম্পূর্ণ লেখাটি পড়ুন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক

বাংলাদেশ বিমানের সকল তথ্য জানতে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবেন। এখানে বেশ সাজানো-গোছানোভাবে যাত্রীদের জন্য সকল তথ্য উপস্থাপন করা হয়েছে। অন্যান্য তথ্য জানার পাশাপাশি এখন আপনি অনলাইনেই প্রয়োজনীয় টিকেটটি কনফার্ম করতে পারবেন।

ওয়েবসাইটে প্রবেশের পরে আপনার কাজ হচ্ছে মেনুবার থেকে FLIGHT INFO অপশনে ক্লিক করা। এখানে ক্লিক করলে আপনি Biman Bangladesh Airlines এর সকল Flight Schedule দেখতে পাবেন। এর মধ্যে রয়েছে Domestic Flight Schedule এবং International Flight Schedule.

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক

Domestic Flight Schedule এ আপনি বাংলাদেশের অভ্যন্তরীণ বিমান চলাচলের বিভিন্ন সময়সূচি দেখতে পাবেন। অপরদিকে International Flight Schedule এ আপনি আন্তর্জাতিক ফ্লাইটগুলো সম্পর্কে জানতে পারবেন। এখানে ফ্লাইট নম্বর, ছেড়ে যাওয়া ও ফিরে আসার দিন ইত্যাদি যাবতীয় তথ্য দেখতে পাবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক

প্রয়োজনীয় ফ্লাইটি শিডিউলটি দেখে নিয়ে আপনি যদি টিকেট কনফার্ম করতে চান তবে Option Town ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এখানে আসার পরে আপনাকে প্রাথমিকভাবে ৩ টি তথ্য দিতে হবে। যেগুলো হচ্ছে:

  1. PNR/ Vendor Locator
  2. Last Name
  3. Email

এ তথ্যগুলো দেয়ার পরে আপগ্রেড অপশনে ক্লিক করেই আপনি টিকেট ক্রয়ের পরবর্তী ধাপে চলে যাবেন এবং আপনার টিকেটের বিস্তারিত তথ্য দেখতে পাবেন। আর এভাবেই আপনি খুব সহজে ঘরে বসেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করতে পারেন।

এছাড়াও আপনি সরাসরি Biman Bangladesh Airlines এর কল সেন্টার +8801990997997, +8801777715566 অথবা +8801777715620 নম্বরে কথা বলে আপনার টিকেট সম্পর্কে বিস্তারিত জানতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!