গ্যাজেটস এন্ড ডিভাইসপ্রোডাক্ট রিভিউ

আপনার জন্য সেরা মনিটর, যা আপনি খুজছেন!

কাজের জন্য, খেলার জন্য এবং অন্যান্য ব্যবহারের জন্য সেরা মনিটরটি আপনাকে অবশ্যই যাচাই বাছাই করে ক্রয় করা উচিত। কারন মনিটরটি ব্যবহার করে আপনার যেন আত্বতৃপ্তি হয়, সেই বিষয় মাথায় রেখে আপনার মনিটর ক্রয় করলে আপনার কাজের স্পৃহা এবং আত্ববিশ্বাস বেড়ে যাবার সম্ভাবনা অনেক বেশি থাকে।

সেরা মনিটর গুলো আপনার কম্পিউটার ব্যবহারের অভিজ্ঞতা উন্নত করে তুলবে । কাজ, স্কুল, গেমিং, এমনকি পেশাদার গ্রাফিক্সের কাজের জন্য সঠিক ও উন্নত মানের মনিটর সহজ উপভোগ্য করে তুলতে পারে। সঠিক উন্নত মানের মনিটর আপনার কাজের একটি পরিষ্কার দৃষ্টিভঙ্গি সরবরাহ করে, আপনার ডেস্কের এর্গোনমিক্স উন্নত করে এবং আপনার প্রতিদিনের গতিশীলতা বাড়িয়ে তুলতে পারে।

আমরা 1080p থেকে 4K রেজোলিউশন সহ ছোট থেকে বড় মনিটর,ফ্রেম সিঙ্ক এবং সামঞ্জস্যযোগ্য স্ট্যান্ডের বৈশিষ্ট্যগুলি আলোচনা করছি। আমরা কালার গামুট এবং উজ্জ্বলতার প্রতিক্রিয়া সহ সমস্ত কিছুর পরিমাপ করে এগুলি যাচায় বাচায় করেছি তাই আমরা আত্মবিশ্বাসের সাথে বলতে পারি যে, আমাদের আলোচ্য বিষয়টি আপনার জন্য সেরা মনিটর নির্বাচন করতে সাহায্য করবে এবং আপনার কাজ বা ব্যবহার অভিজ্ঞতাকে আরও গতিশীল করে তুলবে। চলুন জেনে নেওয়া যাক সেরা কিছু মনিটর সম্পর্কে যা আজই আপনার ব্যবহারের জন্য কিনতে পারেন।

Dell SE2719HR

1. Dell SE2719HR

সাধারণ ব্যবহারের জন্য এটিই সেরা মনিটর। প্রতিদিনের ব্যবহারের জন্য দুর্দান্ত যে মনিটর বাছাই করেছি Dell SE2719HR। Dell SE2719HR এর দৈর্ঘ্য 27 ইঞ্চি , একটি আইপিএস প্যানেল রয়েছে, এটিতে 4K রেজোলিউশন নেই, তবে প্রাণবন্ত রঙ এবং গভীর কালো স্তর সহ ডিসপ্লেটি তীক্ষ্ণ, স্পষ্ট এবং কোণ থেকে দুর্দান্ত দেখায় । HDMIএবং VGA ইনপুটগুলির সাথে এটি দুর্দান্ত মনিটর হয়ে উঠেছে। তবে গেমিংয়ের জন্য আদর্শ নয়। ডিসপ্লেপোর্টটি একটি GPU উচ্চতর ফ্রেমের জন্য উপযুক্ত । এটির রিফ্রেশ রেট 75Hz।

এটিতে সামঞ্জস্যযোগ্য স্ট্যান্ড রয়েছে যা আপনাকে পছন্দ অনুযায়ী সেট করতে সাহায্য করবে, এর চারপাশের বেজেলগুলি আশ্চর্য করে দেওয়ার মতো পাতলা এবং অপেক্ষাকৃত ছোট। স্ট্যান্ডের সাথে মনিটরটি যথেষ্ট পরিমাণে কমপ্যাক্ট যে আপনার ডেস্কের অনেক কম জায়গা নিবে। স্নিগ্ধ নকশা এবং সাশ্রয়ী মূল্যের সহ, আপনি একটি দ্বৈত-স্ক্রিন কর্মক্ষেত্রের জন্য বেছে নিতে পারেন। ফাংশন এবং মানের দিক থেকে Dell SE2719HR আমাদের তালিকার সেরা মনিটর।

Dell S2417DG

2. Dell S2417DG

সেরা বেসিক গেমিং মনিটর। Dell 24 ইঞ্চি S2417DG মনিটরটি হিউম ড্রাম বেসিক মনিটরের মতো দেখতে। 1080p রেজোলিউশন এবং 165Hz রিফ্রেশ হার, এটি আমাদের দেখা প্রতিদিনের গেমিংয়ের জন্য সেরা মনিটরগুলির মধ্যে একটি এবং এটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যেরও। এই গেমিং মনিটরের সাধারণ RGB আলো এবং চরম স্টাইলিং দিয়ে সাজানো , এটি অফিস বা বাড়ির কাজের জন্য বেশ উপযুক্ত।

পাতলা নকশায় একটি সামঞ্জস্যযোগ্য এরগনোমিক স্ট্যান্ড, ল্যান্ডস্কেপ এবং ইচ্ছেমত ঘূর্ণন এবং পাতলা বেজেল বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আরও বেশি কিছু প্রদর্শন করবে এবং চারপাশে সমান ভাবে ঘুরাতে পারবেন। মনিটর গেমস এবং অন্যান্য মাল্টিমিডিয়ার জন্য খুব ভাল ভাবে তৈরি করা হয়েছে। Nvidia G-Sync support, HDMI এবং DisplayPort inputs, ভিজ্যুয়াল সেটিংস এবং গেমিং প্রিসেটগুলি একটি আদর্শ গেমিং মনিটর হিসেবে গড়ে তুলেছে। Dell S2417DG 24 ইঞ্চি বেসিক গেমিং এবং অন্যান্য ব্যবহারের জন্য সেরা মনিটর।

HP EliteDisplay S14

3. HP EliteDisplay S14

সেরা পোর্টেবল মনিটর। সমস্ত মনিটর অফিসের জন্য তৈরি করা হয় না। HP EliteDisplay S14 আসলে অফিসের জন্য তৈরি করা হয়েছে, একটি বহনযোগ্য ডিজাইন এবং হ্যান্ডসেট কভার যা স্ট্যান্ড হিসাবে কাজ করে। কোনও কাজের ভ্রমন, ক্যাফে ভ্রমণ বা কেবল আপনাকে একাধিক স্ক্রিনে কাজ চালিয়ে যাওয়ার জন্য আপনার ডেস্কে ইউএসবি-সি সংযোগের সাথে সহজে HP EliteDisplay S14 সেট আপ করতে পারবেন। আপনার ল্যাপটপের পাশাপাশি প্যাক করার জন্য স্লিম ডিজাইন করা হয়েছে।

একটি ট্র্যাভেল মনিটর হিসাবে HP EliteDisplay S14 বেশ পরিচিত। লাইটওয়েট ডিজাইনটি প্যাক করা সহজ করে তোলে এবং ভাঁজ কভার স্ক্র্যাচ অন্যান্য ক্ষতি থেকে অ্যান্টি-গ্লার ডিসপ্লেকে সুরক্ষা দেয়। মনিটরের আইপিএস প্যানেল দুর্দান্ত দেখার। রঙ এবং উজ্জ্বলতার পারফরম্যান্স বেশ ভাল। বাহিরের বের হওয়ার সময় আপনার যদি দ্বিতীয় স্ক্রিনের প্রয়োজন হয়,বহনযোগ্যতার জন্য HP EliteDisplay S14 হ’ল সেরা মনিটর।

Acer Predator X34

4. Acer Predator X34

সেরা বাঁকানো মনিটর। বাঁকানো টিভিগুলি স্বল্প আকারে ফ্যাড হয়ে থাকে তবে ওয়াইডস্ক্রিনের বাঁকানো মনিটরগুলি গেমিং এবং জায়ান্ট স্প্রেডশিট গুলির সাথে কাজ করার জন্য বেশ ভাল। Acer Predator X34 গেমিংয়ের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। Acer Predator 34-ইঞ্চি, 3440 x 1440-পিক্সেল ডিসপ্লেটি সবচেয়ে ভাল এক উজ্জ্বলতা, রঙ এবং খুব কম ল্যাটেন্সি সহ পরীক্ষিত হয়েছে।

মাল্টিটাস্কিং আলট্রাওয়াইড ডিসপ্লেতে সহজ, এবং উচ্চতা-সামঞ্জস্যযোগ্য স্ট্যান্ড আপনাকে ঠিক আপনার পছন্দ অনুসারে পর্যবেক্ষণ করতে সাহায্য করবে। গেমিং পারফরম্যান্স এনভিডিয়া জি-সিঙ্ক এবং কাস্টম প্রোফাইলগুলির সাহায্যে উন্নত করা হয়েছে যা নির্দিষ্ট ব্যবহারকারী এবং গেমগুলির সাথে সূক্ষ্মভাবে সুরক্ষিত করা যায়। যখন RGB লাইটিং অ্যাকসেন্ট গুলি আপনার পছন্দসই রঙ এবং ব্যবহারের জন্য টুইট করতে সাহায্য করবে। এটিতে দুর্দান্ত সাউন্ড সিস্টেম রয়েছে, বিল্ট-ইন–ওয়াটের স্পিকার ২টি যা জোরে এবং সুমধুর শব্দ প্রদান করে থাকে। সমস্তই বলতে পারি, গেমিং বা অন্য যে কোনও কাজের জন্য Acer Predator X34 হ’ল সেরা বাঁকানো মনিটর।

Acer PEO Series ProDesigner PE320QK

5. Acer PEO Series ProDesigner PE320QK

পেশাদার ব্যবহারকারীর জন্য সেরা মনিটর Acer PEO Series ProDesigner PE320QK। কাজের জন্য সামগ্রিকভাবে সেরা মনিটরগুলির মধ্যে একটি। ম্যাট ডিসপ্লে এবং বিল্ট-ইন ডিসপ্লে হুড আছে যা রঙের ঝলক এবং আলোকে সরিয়ে দিয়ে স্মুথ ভাবে আপনাকে প্রদর্শন করতে সাহায্য করে।

এই দুর্দান্ত মনিটরটি পেশাদারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে, এবং এটিএমডি ফ্রি সাইনক সহ এইচডিআর 10 এবং ডিসিআই-পি 3 সাপোর্ট করে। প্রো-গ্রেড ডিসপ্লেগুলিতে গোলমাল ছাড়াই আপনাকে আপনার সেরা কাজটি করার জন্য সমস্ত সঠিক সেটিং চেক করতে সাহায্য করে। আপনি বাড়ি থেকে কাজ করছেন এমন, কোনও ফ্রিল্যান্সার বা স্টুডিও বা ক্রিয়েটিভ শপের অনেকের এই মনিটর ব্যবহার করতে থাকে, Acer PEO Series ProDesigner PE320QK সৃজনশীল পেশাদারদের জন্য সেরা মনিটর।

আপনি কী সন্ধান করছেন তা যখন জানেন না তখন সেরাটা সন্ধান করা একটি বিভ্রান্তির অভিজ্ঞতা হতে পারে। যে কোনও মনিটর বাছাইয়ের জন্য কয়েকটি মূল বিষয় এবং নির্দিষ্ট বিশেষ ব্যবহারের জন্য কিছু পরামর্শ দেওয়া হল।

আরো পড়ুন SSD এবং HDD কি,কোনটি আপনার জন্য উত্তম হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Content is protected !!